লক্ষীছড়ি জোনের তত্বাবধানে চক্ষু শিবির ১৯ অক্টোবর

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনী ও বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি (বি জে এ কে এস) এর উদ্যোগে চক্ষু শিবিরের আয়োজন করা হচ্ছে বলে জানা গেছে। আগামী ১৯ অক্টোবর শুক্রবার দিন ব্যাপি উপজেলা পরিষদ মাঠে এ চক্ষু শিবিরের আয়োজন করা হবে। লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে চক্ষু শিবিরে চোখের যে কোন সমস্যায় ভুগতে থাকা রোগীদেরকে নামমাত্র মূল্যে চিকিৎসা সেবা প্রদান করতে চক্ষু বিশেষজ্ঞ ও বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত মেডিকেল সহকারী উপস্থিত থাকবেন।

বিশেষজ্ঞ ডাক্তারের পরীক্ষা নিরীক্ষা শেষে ছানির কারণে দৃষ্টিশক্তি হারিয়েছেন এমন রোগীদেরকে যাচাই বাছাইয়ের পর চোখের ছানি অপারেশনের জন্য কুমিল্লায় বিশেষায়িত চক্ষু হাসপাতাল (বি জে এ কে এস) এ জাতীয় অন্ধ কল্যাণ সমিতির নিজস্ব ব্যবস্থাপনায় নিয়ে যাওয়া হবে। স্বল্প খরচে ছানি অপারেশনের মাধ্যমে দৃষ্টিশক্তি ফিরে পাবার এই অভূতপূর্ব সুযোগ পেতে রোগীদের জরুরী ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোনের বিভিন্ন ক্যাম্পে নাম নিবন্ধন করতে বলা হয়েছে। এছাড়াও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে যোগাযোগের মাধ্যমে জোন সদরে নাম প্রেরণ করতে পারবেন।

লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মোঃ মিজানুর রহমান মিজান বলেন, চোখের ব্যধিতে আক্রান্ত রোগীদের চোখের আলো ফিরে পাবার সুবর্ণ সুযোগ। পরিপূর্ণভাবে এই সুবিধা কাজে লাগানোর জন্য আহবান জানান জোন কমান্ডার। গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম এই চক্ষু শিবিরের উদ্ধোধন করবেন জানা গেছে।

Read Previous

ফটিকছড়িতে ১৯ মামলার আসামী মাদক সম্রাট ফরিদ আটক

Read Next

পাহাড়ের মেয়ে মুন্না চাকমা সম্পৃক্ত হতে চান কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনীতিতে